Pregnancy Health Tips

Pregnancy Health Tips  

Pregnancy is are dream of a married girl which is the most dangerous time for them that's why they should know about pregnancy health tips this is the
delicate time for pregnant women because they can't take proper care about their health for uneducated in this topic however today we will share some most important step about pregnancy health in bangla.
Pregnancy Health Tips
Pregnancy Health Tips
কেন Pregnancy health tips জানা দরকার
মাতৃকালীন সময় হচ্ছে একটি গুরুত্বপূর্ণ সময় এ সময় মায়েদেরকে সঠিক ভাবে নিজের শরীর সাস্থ্যের খেয়াল রাখতে হয় এতে করে মা ও গর্বের সন্তান দুজনেই ভাল থাকে কিন্তু অনেক মূখ্য ব্যাপার আছে যা অনেকেই গুরুত্ব দেয় না এতে করে সব কিছু ঠিক থাকার সত্যেও মা ও বাচ্চা দুজনই ঝুঁকিতে পরে যায় তাই আমাদের অবশ্যিই pregnancy health tips জানা প্রয়োজন।               
৫ টি অধিকতর গুরুত্বপূর্ণ Pregnancy Tips
১.অবশ্যই সকালের নাস্তা করতে হবে
অনেক সময় গর্ববতী মায়েরা ঠিক করে সকালের নাস্তা খায় না কারন হিসাবে বলা যায় মানষিক প্রস্তুতি ও হরমোনগত সমস্যা যার কারনে দেখা যায় খাবার খেতে ইচ্ছে করে না বা খাবারে অরুচি ইত্যাদি কিন্তু তারা জানেনা যেই এই সকালের নাস্তা নিয়ম মাফিক ও সঠিক পরিমানে খেলে তারা তাদের উপরোক্ত সমস্যার সমাধান পাবে কারন সকালের নাস্তা শারীরিক দূর্বলতা দূর করে আর হরমোনগত সমস্যার কারণে শারীরিক যে পরিবর্তন ঘটে তা থেকে অনেকটাই সস্থি দেয়।             
২.ফাইভার জাতির খাবার বেশি খেতে হবে
প্রথমেই জেনে নেই ফাইবার জাতীয় খাবার কি ফাইবার জাতীয় খাবার হচ্ছে কচু শাক পুই শাক কলমি শাক ডেরস ফুল কপি শিম বেগুন পেয়ারা আমড়া নারিকেল কালোজাম চীনাবাদাম খেসারি ডাল ইত্যাদি ইত্যাদি এ সকল ফাইবার জাতীয় খাবার রক্তে হিমোগ্লোবিন বাড়ায় উল্লেখ্য যে নারী দের শরীরে হিমোগ্লোবিন পরিমান কম থাকে যার কারনে গর্ববস্তায় তাদের খাবারে অরুচি ক্লান্তি ও মনোযোগের অভাব দেখা দেয় তাই প্রত্যেক গর্ববতী নারীর উচিত ফাইবার যুক্ত খাবার খাওয়া।           
৩.প্রতিদিন আইরন ফলিক এসিড জাতীয় খাবার খান
এই জাতীয় খাবার শরীরে রক্ত কনিকা তৈরী করে ও শরীরে রক্ত সল্পতা দূর করে যা একজন গর্ববতী মায়েদের জন্য খুবই গুরুত্বপূর্ণ কারন শরীরে রক্ত সল্পতা গর্ববতি মা এবং বাচ্চা দুজনেরক ঝুঁকি থাকের তা ছাড়া গর্বাবস্তায় একজন মায়ের ফলিক এসিড জাতীয় খাবার খাওয়া খুবই জরুরি কারণ ফলিক এসিড গর্বের সন্তানের ব্রেইনের বা মস্তিস্ক মেরুদণ্ড গঠনের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখের তবে এসক জাতীয় খাবার খাওয়ার আগে অবশ্যিই অভিজ্ঞ ডাক্তারের কাছ থেকে সঠিক পরিমান জেনে নিন।       

৪.খাবার ভাল করে রান্না করে খেতে হবে
গর্ববস্তায় সকলেই একটু বারতি সর্তকতা থাকের কিন্তু অনেক ছোট খাট বিষয় গুলো এরিয়ে যায় যার মধ্যে হচ্ছে ভাল করে খাবার রান্না না করা আর এই বিষয় টা খেয়াল না করার কারনে অনেক সময় খাবারে থাকা ব্যাকটেরিয়া জীবিত থেকে যায় যা পরর্বতীতে সংক্রমক সৃষ্টি করে তাই গর্ববতী মায়েদের অবশ্যই ভাল করে রান্না করা খাবার খাওয়াতে হবে।       

৫.এলকহোল জাতীয় পানি কে এরিয়ে চলুন
এলকোহল হচ্ছে একধরনের ধ্বংস যা মানুষের ভেতরের সব কিছু নষ্ট করে দেয় সেক্ষেত্রে এই এলকোহল গর্ববতী মায়েদের জন্য খুবই ভয়ংকর যা সারাসরি গর্বের সন্তান নষ্ট করে দিতে সক্ষম তাই যখন থেকে সন্তান ধারণের বিষয়ে ভাববেন ঠিক তখন থেকেই এলকোহল ছেরে দাওয়া উচিত আসক্ত নারীদের ক্ষেত্রে তবে যদি না ছারতে পারেন সে ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিন।           
আমাদের আর নতুন নতুন পোস্ট গুলো পেতে 🔔 বাটনে ক্লিক করে allow করে দিন ভাল লাগলে নিচের শেয়ার বাটনে ক্লিক করে শেয়ার করে দিন          

Post a Comment

0 Comments